পটিয়ায় বিদ্যুতের দাবিতে ভাঙচুর

রনজিত কুমার শীল, চট্টগ্রাম :  জেলার পটিয়া পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কার্যালয়ে ভাঙচুর চালিয়েছে স্থানীয়রা। শতাধিক লোক জড়ো হয়ে কার্যালয়ের কাচসহ বিভিন্ন সামগ্রী ভাঙচুর করে পাঁচ মিনিটের মধ্যে সটকে পড়েন। দক্ষিণের সাত উপজেলার বিদ্যুৎ সংযোগ এখান থেকে নিয়ন্ত্রণ করা হয়। আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে।

কার্যালয়ের কর্মকর্তাদের দাবি, মোরার কারণে কয়েকদিন বিদ্যুৎ সমস্যা থাকলেও শুক্রবার থেকে ৯৮ শতাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ সচল হয়েছে। বিদ্যুৎ সংযোগ নিয়ে বাণিজ্য করতে না পেরে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির উসকানিতে এই ঘটনা ঘটেছে। এতে প্রায় দশ লাখ টাকার জিনিসপত্র নষ্ট হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পল্লী বিদ্যুৎ সমিতি-১’র মহাব্যবস্থাপক এএইচএম মোবারক উল্লাহ বলেন, ‘মোরার কারণে কয়েকদিন বিদ্যুৎ সংযোগে সমস্যা ছিল। কিন্তু শুক্রবার থেকেই আমি প্রায় ৯৮ শতাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ চালু করেছি। এরপর থেকে তেমন কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু হঠাৎ করে কিছু লোক এসে সবকিছু ভাঙচুর করে চলে গেল। এতে অন্যকিছুর উসকানি থাকতে পারে।

তিনি বলেন, কাচের পাশাপাশি চারটি কম্পিউটার একটি ল্যাপটপ ভাঙচুর করা হয়েছে। এছাড়া এই ঘটনায় আমাদের দুজন ক্যাশিয়ার আহত হয়েছেন। আমরা বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এই ঘটনায় ভিডিও ফুটেজ দেখে জড়িতদের দায়ী করে আইনানুগ ব্যবস্থা নেব।