সুপ্রীমকোর্টের ভাষ্কর্য ষড়যন্ত্রমূলক অপসারনের তীব্রনিন্দা

নিউজ ডেস্ক:  সম্মিলিত সামাজিক আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউদ্দীন তারেক আলী সাধারন সম্পাদক সালেহ আহমেদ এক যুক্ত বিবৃতিতে ন্যায়ের প্রতীক হিসেবে চিহ্নিত বাংলাদেশ সুপ্রীমকোর্টের সামনের ভাষ্কর্যটি ষড়যন্ত্রমূলক অপসারনের তীব্রনিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মহাণ স্বাধীনতার আকাংক্ষা ও অঙ্গীকার ছিলো সকলের জন্য সমান অধিকার প্রতিষ্ঠা। সুপ্রীমকোর্টের সম্মুখে স্থাপিত ন্যায় বিচারের প্রতীক ভাষ্কর্যটি স্বাধীনতার মহাণ অর্জনকে স্মরন করিয়ে দিয়েছিলো। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের বিভিন্ন সময়ে ক্ষমতাসীনরা ধর্মান্ধশক্তির পৃষ্টপোষকতা করে দেশকে মুক্তিযুদ্বের অসাম্প্রদায়িক চেতনার বিপরীতমুখী অবস্থানে দাঁড় করিয়েছেন।

ক্ষমতার পালাবদলে মৌলবাদী ধর্মান্ধশক্তি সমুহ ভৌতিকভাবে ক্ষমতার নিয়ামক শক্তি হিসেবে অনেকে মনে করতে শুরু করেছেন। এই অপশক্তি সমুহের আস্ফালন দেশের গনতন্ত্র ও অগ্রযাত্রার জন্য সব সময় বিপদজনক । আমরা কোন অবস্থায়ই এই অপশক্তির সাথে আঁতাতের সুযোগ নেই বলে মনে করি । আমরা অপসারিত ভাষ্কর্যটি পূণঃরায় যথাস্থানে স্থাপনের দাবী করছি। সেই সাথে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্বে ষড়যন্ত্রকারীদের কঠোর হস্তে দমনের দাবী জানাচ্ছি ।