বাংলায় নববর্ষের শুভেচ্ছা জানালেন হাসিনা-মোদি

নিউজ ডেস্ক:  বাংলাদেশিদের বাংলায় আসছে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দুপুরে নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর যৌথ প্রেস ব্রিফিংকালে মোদি এই শুভেচ্ছা জানান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ভারতীয়দের বাংলায় নববর্ষের শুভেচ্ছা জানান।

দ্বিপক্ষীয় বৈঠক শেষে এদিন প্রেস ব্রিফিংয়ের জন্য হায়দরাবাদ হাউসের বলরুমে উপস্থিত হন দুই দেশের প্রধানমন্ত্রী। এ সময় মোদি বাংলাদেশিদের উদ্দেশে বাংলায় বলেন, ‘শুভ নববর্ষ, সোনালি অধ্যায়, পহেলা বৈশাখ।’

এরপর প্রেস ব্রিফিংয়ে মোদি শেখ হাসিনার উদ্দেশে বলেন, ‘আমি বিশ্বাস করি, আমার ও আপনার সরকার তিস্তার পানি বণ্টন করতে চাই এবং করব। বাংলাদেশ ও ভারত এখন সোনালি অধ্যায় অতিক্রম করছে। আমরা আরও সামনের দিকে এগিয়ে যাব।’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এ সময় উপস্থিত ছিলেন।

মোদি বলেন, ‘শেখ মুজিব ছিলেন ভারতের প্রকৃত বন্ধু। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী হিন্দিতে অনুদিত হওয়ায় আমরা কৃতজ্ঞ।’ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ২০২১ সালে ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তথ্যচিত্র নির্মিত হবে বলেও জানান তিনি।

দুই দেশের সম্পর্ক উন্নয়নে মোদি সরকারের সহযোগিতার জন্য বাংলাদেশের জনগণ ও ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘দুই দেশের মধ্যে বিদ্যুৎ সংযোগ, তিস্তাসহ নদীগুলো নিয়ে আলাপ হয়েছে। আমরা সম্পর্ক এগিয়ে নিয়ে দ্বিপক্ষীয় বেশকিছু সমঝোতা করেছি।’