হোয়াইট হাউজের উর্ধ্বতন কর্মকর্তাদের সম্পদের বিবরণ প্রকাশ

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:: হোয়াইট হাউজের উর্ধ্বতন কর্মকর্তাদের লাখ লাখ মার্কিন ডলার সম্পদের বিবরণ প্রকাশ করা হয়েছে। প্রকাশিত বিবরণ অনুযায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা এবং তার স্বামী জ্যারেড কুশনারের মোট সম্পদের পরিমাণ যথাক্রমে ২৪০ এবং ৭৪০ মিলিয়ন মার্কিন ডলার।

ট্রাম্প প্রশাসনের উর্ধ্বতন কমকর্তাদের বর্তমান বেতনসহ আর্থিক বিবরণ সংক্রান্ত কাগজপত্র শুক্রবার (৩১ মার্চ) রাতে প্রকাশ করা হয়। হোয়াইট হাউজে কর্মরত ব্যক্তিদের সম্পত্তির বিবরণ প্রকাশ করা মার্কিন সরকারের নিয়মানুযায়ী বৈধ। প্রশাসনে কর্মজীবন শুরু করার সাথে সাথে আয় এবং সম্পত্তির পরিমাণ প্রকাশ করা হয় তাদের কর্মের স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করার জন্য।

তবে এই বিবরণে প্রেসিডেন্ট ট্রাম্প কিংবা ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের সম্পদের পরিমাণ প্রকাশ করা হয়নি। কর্মকর্তাদের সম্পদের আর্থিক বিবরণ মার্কিন সংবাদ মাধ্যমের অনলাইনগুলোতে প্রকাশ করা হয়েছে। বার্তাসংস্থা রয়টার্সের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে ট্রাম্প প্রশাসনের ২৫ শতাংশ হোয়াইট হাউজ কর্মী অত্যন্ত ধনী। তারা আগের প্রশাসনের কর্মকর্তাদের চাইতেও কয়েকগুন বেশি ধনী বলে জানিয়েছে মার্কিন সংবাদ মাধ্যমগুলো।