বাণিজ্যমন্ত্রীর সাথে বেঙ্গল চেম্বারের ব্যবসায়ীদের বৈঠক

নিউজ ডেস্ক: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন এলাকায় ১০০টি বিশেষ ইকোনমিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। তিনটি ইকোনমিক অঞ্চল ভারতের বিনিয়োগকারীদের জন্য থাকবে। এগুলোর বাস্তবায়নের কাজ চলছে।

তিনি আজ বাংলাদেশ সচিবালয়ে তাঁর কার্যালয়ে বাংলাদেশে সফররত ভারতের বেঙ্গল চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতা ও ডেলস্টার ওভারসিজ-এর ম্যানেজিং পার্টনার দিবায়া সংকর দাস (উরনুধ ঝধহশধৎ উধং) এর নেতৃত্বে ২০ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদলের সাথে মতবিনিময় করে সাংবাদিকদের এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে বিনিয়োগের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। প্রয়োজনে বিনিয়োগকারীগণ শতভাগ পুঁজি প্রত্যাহার করে নিয়ে যেতে পারবেন। বিনিয়োগকারীদের এ অধিকার আইন দ্বারা নিশ্চিত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রæতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোলমডেল।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে ছিলেন, উইজার টেক ইন্ফরমেটিক প্রা. ডল এর প্রধান নির্বাহী কর্মকর্তা চিরঞ্জীব ভট্টাচারিয়া (ঈযরৎধহলরন ইযধঃঃধপযধৎুধ), মেরিন কনটেইনার সার্ভিস (ইন্ডিয়া) প্রা. লি.-এর ভাইস প্রেসিডেন্ট অরুপ বন্ধু গুহ (অজটচ ইঅঘউঐট এটঐঅ), টেকো ইন্ডাস্ট্রির চেয়ারম্যান কাম ম্যানেজিং ডাইরেক্টর রফিকুল হাসান (জধভরয়ঁষ ঐধংধহ), কেটনো ম্যাক্স ইঞ্জিনিয়ারিং প্রা. লি.-এর পরিচালক ঝণঊউঅ ঘঅইও, এবিপি প্রা. লি.-এর এসিয়েটেড ভাইস প্রেসিডেন্ট কে কে মহাপাট্রা (ক ক গধযধঢ়ধঃৎধ).

পরে বাংলাদেশে সফররত ভারতের পংকজ টানডন (চধহশধল ঞধহফড়হ) এর নেতৃত্বে কনফেডারেশন অভ্ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি (সিআইআই)-এর ৮ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদল বাণিজ্যমন্ত্রীর সঙ্গে মতবিনিময় করেন।