কিশোরগঞ্জে দুইদিন ব্যাপী পবিত্র সিরাতুন্নবী (সা.) সম্মেলন

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে দুদিন ব্যাপী পবিত্র সিরাতুন্নবী (সা.) সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে কিশোরগঞ্জ ইমাম ও উলামা পরিষদ ও আল জামিয়াতুল ইমদাদিয়ার আয়োজনে অনুষ্ঠিত বৃহস্পতিবারের প্রথম দিনের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বক্তা মাওলানা নুরুল ইসলাম ওলীপুরী। এছাড়াও ছিলেন ঢাকার বক্তা মাওলানা শরীফ মোহাম্মদ, ইলিয়াস হামিদী, ব্রাহ্মণবাড়িয়ার বশির আহমদ, জামিয়ার মুহাদ্দিছ মাওলানা ইমদাদুল্লাহ, শাইখুল হাদীস মাওলানা শফিকুর রহমান জালালাবাদী।

শুক্রবার দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন মাওলানা কেফায়েতুল্লাহ আল আজহারী। আলোচক ছিলেন মাওলানা নুরুল ইসলাম খান, জামিয়ার মুহাদ্দিস মাওলানা শামসুল ইসলাম প্রমুখ। সম্মেলনে সভাপতিত্ব করেন জামিয়ার মহাপরিচালক ও কিশোরগঞ্জ ইমাম উলামা পরিষদের সভাপতি মাওলানা আজহার আলী আনোয়ার শাহ। সম্মেলনে প্রায় ২৫ সহস্্রাধিক তৌহিদী জনতা ও মাদ্রাসার শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন শোলাকিয়ার আজিমুদ্দিন ¯ু‹লের পাশেই জঙ্গী হামলার পর এটাই সবচেয়ে বৃহত্তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলে তারা মনে করেন। জঙ্গী হামলার পর থেকেই এলাকায় বড় ধরণের কোন সম্মেলন অনুষ্ঠিত হয়নি ও জনগণের মধ্যে এক প্রকার আতংক বিরাজ করতো। কিন্ত এ সম্মেলনটিই প্রমান করে কিশোরগঞ্জের উলামায়ে কেরামগণ ও তৌহিদী জনতা জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্ছার। বক্তারা বলেন, মহানবী সা.এর জীবন আদর্শ থেকে দূরে সরে যাওয়ায় মুসলমানদের মধ্যে বিপদ আসে। তাই মহানবীর জীবনাদর্শকে সর্বত্রই প্রয়োগ করার আহবান জানান।