• ঢাকা
  • সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ০৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ভোট  গ্রহণ চলছে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:২৪ পিএম
মৌলভীবাজারের
রাজনগর উপজেলায় ভোট  গ্রহণ চলছে 

মো: জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার  : দ্বিতীয় ধাপে মৌলভীবাজারের রাজনগর উপজেলায় শান্তিপূর্ণ ভাবে সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে।

মঙ্গলবার (২১ মে)  সকাল ৮টায় ব্যালটের মাধ্যমে প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়েছে এবং ভোট চলচে বিকাল ৪ টা পর্যন্ত।তবে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম।  

মৌলভীবাজার জেলা পুলিশ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তার, এর আগে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার)  এক নির্বাচনীয় এক অনুষ্ঠানে বলেছেন, পুলিশের  ভাবমূর্তি যাতে ক্ষুন্ন না হয় সেদিক বিবেচনা করে নির্বাচনে দায়িত্ব পালন করতে হবে।  

এখনোও পর্যন্ত কোনো ভোট কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শুরুতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটাররা ভোট দিতে আসবে বলে প্রতিনিধিদের ধারণা।

রাজনগর উপজেলায় চেয়ারম্যান পদে ৩জনের মধ্যে তারা হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহাজাহান খান (আওয়ামী লীগ), সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা আহমদ বিলাল (বাংলাদেশ খেলাফত মজলিস) ও সাবেক জেলা পরিষদ সদস্য রওনক আহমেদ অপু (আওয়ামী লীগ)।

ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জনসহ মোট ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

৮টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা  নিয়ে রাজনগর উপজেলা গঠিত। রাজনগর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৮৭হাজার ৫৫২ এর মধ্যে পুরুষ ভোটার ৯৬হাজার ১৪৯ এবং নারী ভোটার ৯১ হাজার ৪০৩ জন।

মৌলভীবাজার সদর উপজেলায় নির্বাচন নির্ধারণ ছিল ২১ মে। দেশের সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ (১৬মে) সাত দিনের জন্য স্থিতিবস্থা জারি করায় ওই তারিখে মৌলভীবাজার সদর উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে।  

পুলিশের পাশাপাশি রয়েছে আনসার ও গ্রাম পুলিশ। এছাড়াও বিজিবি র‌্যাবসহ বিভিন্ন আইনশৃংখলা বাহিনীর টিমে পাশাপশি নির্বাহী ম্যাজিষ্টেট ও জুডিশিয়্যাল ম্যাজিষ্টেট নিয়োগসহ পুলিশের মোবাইল ও ষ্টাইকিং টিম নিয়োজিত রয়েছে ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image