• ঢাকা
  • রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুচ্ছের ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৯ পিএম
২০২৩-২৪ শিক্ষাবর্ষ
গুচ্ছের ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত  

কাওছার, জবি প্রতিনিধি : গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে, শিক্ষার্থীদের পাশের হার শতকরা ৬০ দশমিক ৪২ শতাংশ।

রবিবার দুপুর সাড়ে ১১টায় ফলাফল ঘোষণা করেন গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। পরীক্ষার্থীরা রবিবার বিকেল চারটা এক মিনিট থেকে জিএসটির ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল জানতে পারছে।  

 গত ১০ মে শুক্রবার অনুষ্ঠিত হয়েছিল সি ইউনিটের পরীক্ষা। ব্যবসায় শিক্ষা অনুষদের ৩ হাজার ৬২৯ টি আসনের বিপরীতে মোট আবেদন করেছেন ৪০ হাজার ১১৬ জন। এরমধ্যে উপস্থিত ছিলেন ৩৫ হাজার ১৬৮ জন শিক্ষার্থী এবং অনুপস্থিত ছিলেন ৪ হাজার ৯৪৮ জন শিক্ষার্থী। পরীক্ষায় মোট উত্তীর্ণ হয়েছে ২১ হাজার ২৪৮ জন। অনুত্তীর্ণ হয়েছে ১৩ হাজার ৯১৩ জন শিক্ষার্থী। এরমধ্যে ৭ জনের পরীক্ষার খাতা বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে। 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৫ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছে ২ জন। এছাড়া ৮০ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছে ২৯ জন, ৭৫ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছেন ১৬৭ জন, ৭০ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ৫৮৬ জন, ৬৫ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ১ হাজার ৪৭৭ জন, ৬০ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ২ হাজার ৯৩২ জন, ৫৫ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ৫ হাজার ৩ জন, ৫০ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ৭ হাজার ৬২৭ জন, ৪৫ নম্বর কিংবা উপরে পেয়েছেন ১০ হাজার ৬৯৩ জন, ৪০ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ১৪ হাজার ১৩ জন শিক্ষার্থী। ৩৫ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ১৭ হাজার ৪৯৩ জন শিক্ষার্থী।৩০ নম্বর কিংবা তার উপরে পেয়েছেন ২১ হাজার ২৪৮ জন শিক্ষার্থী।
  
গুচ্ছের ব্যবসায় শিক্ষা বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থী মো. রাশেদ ফরাজি (নম্বর-৮৬)। জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন এই শিক্ষার্থী।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image